সহায়তার আবেদন

মুসলিম ভাইবোনদের প্রতি আবেদন

আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ

সম্মানিত দ্বীন-দরদী মুসলিম ভাতৃবৃন্দ,
আপনাদেরই প্রাণপ্রিয় মিফতাহুল উলূম মাদরাসা ও এতিমখানাটি নোয়াখালি সদর থানাধীন ১১ নং নেয়াজপুর ইউনিয়নস্থ ধন্যপুর গ্রামে ১৯৮২ ইং সালে স্থাপিত হইয়া অদ্যাবধি দ্বীনের যথাযথ খিদমাত আঞ্জাম দিয়া আসিতেছে। মাদ্রাসাটিতে বর্তমানে প্রথম জামাত থেকে দাওরায়ে হাদীস (টাইটেল) জামাত পর্যন্ত চালু আছে। সাথে উন্নত মানের নূরানী ও হিফজুল কুরআন বিভাগও ভালু আছে।

মাদ্রাসার বর্তমান ছাত্র সংখ্যা প্রায় ৭০০ জন। উস্তাদ ও অন্যান্য কর্মচারীর সংখ্যা ৩০ জন। মাদরাসাতে লিল্লাহ ও গোরাবা বোর্ডিং-এ প্রায় ৩০০ জন এতিম ও গরীব ছাত্র ফ্রি খাওয়া-দাওয়া করিয়া লেখা-পড়া করিতেছে। সকল ছাত্রদেরকে ফ্রি কিতাব-পত্রও দেওয়া হয়। বৎসরে সকল খাতে প্রায় ৮০,০০,০০০/- (আশি লক্ষ টাকা) নিয়মিত ব্যয় হইয়া থাকে।

বর্তমানে মাদ্রাসাটি কিছু ভবিষ্যত পরিকল্পনা হাতে নিয়ে এগুচ্ছে। মাদ্রাসার ছাত্রদের জন্য ১৪৫ ফুট×৩৫ ফুট তিন তলা বিশিষ্ট ভবন নির্মান, নূরানী বিভাগের জন্য ৬০ ফুট ×৩৫ ফুট তিন তলা বিশিষ্ট ‘নূরাণী ভবন’ এর ২য় ও ৩য় তলার নির্মাণ কাজ সম্পন্ন করতে বহু অর্থের প্রয়োজন।

অতএব, আপনাদের খেদমতে বিশেষ আবেদন এই যে, মাদ্রাসার পরিকল্পনা সমূহ বাস্তবায়ন ও বাৎসরিক ব্যয়ের প্রতি লক্ষ্য রাখিয়া যথাযথ দানের হাতকে প্রসারিত করিয়া উভয় জাহানের শান্তি ও কামিয়াবীর লক্ষ্যে এগিয়ে আসুন। আল্লাহপাক সকলকে তাওফীক দান করুন

নিবেদক ,
হযরত মাও. ইয়াকুব আল জামীল সাহেব দা. বা.।
পরিচালক, অত্র মাদরাসা